কেশবপুরে জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিবেশবান্ধব মৎস্য বিক্রয়কেন্দ্র উদ্বোধন

যশোর: যশোরের কেশবপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের ব্যবস্থাপনায় পরিবেশবান্ধব মৎস্য বিক্রয়কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) – এর আর্থিক ও কারিগরি সহায়তায় গেলো সোমবার সুফলাকাটি ইউনিয়নের কাঠাখালি বাজারে এই বিক্রয়কেন্দ্র উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেন।
জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিচালক আজিজুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুফলাকাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সামাদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কাটাখালি মৎস্য আড়তের সভাপতি রানা প্রতাপ, জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রকল্প ব্যবস্থাপক শেখ মোজাম্মেল হক।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে জাগরণী চক্র ফাউন্ডেশনকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রকল্পের গৃহীত কর্মকান্ডের ভূঁয়সী প্রসংশা করেন।
উল্লেখ্য, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর আর্থিক ও কারিগরি সহায়তায় জাগরণী চক্র ফাউন্ডেশন যশোর ও ঝিনাইদহ জেলায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের মাধ্যমে পরিবেশবান্ধব কার্প-গলদা চিংড়ি মিশ্র মৎস্য চাষ কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রকল্পের আওতায় হ্যাঁচারী মালিক এবং মৎস্য চাষীদের অর্থনৈতিক ও পরিবেশগত উন্নয়নের লক্ষ্যে হ্যাঁচারীর অবকাঠামোগত উন্নয়ন, উন্নত মানের প্রাকৃতিক উৎসের পোনা (হালদা, যমুনা) ব্যবস্থাপনা, ফেরোমন ফাঁদের মাধ্যমে ঘেরের পাড়ে সবজি চাষ, বর্জ্য ব্যবস্থাপনা, প্রথমিক চিকিৎসার ব্যবস্থাপনা, পিপিই ব্যবহার, মাটি, পানি ও বায়ু দুষণ প্রতিরোধ, ঘেরের পাড়ে নীল নেটের ব্যবহার, প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে।