বোমা বানানোর সময় বিস্ফোরণে আহত যুবক ঢামেক হাসপাতালে মৃত্যু

jessore map

যশোর : যশোরের অভয়নগরে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে জখম শফিকুল ইসলাম শপ্পা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) মারা গেছেন। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিস্ফোরণের এ ঘটনা ঘটে।
শপ্পা আগামী ২০ সেপ্টম্বর অনুষ্ঠিয় নওয়াপাড়া পৌরসভার আট নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সাবেক কাউন্সিলর আসাদ বিশ্বাসের দেহরক্ষী।
পরিবার সূত্রে জানা যায়, শফিকুল ইসলাম শপ্পা নিজ ঘরের দরজা লাগিয়ে ভেতরে বোমা তৈরি করার সময় তা বিস্ফোরিত হয়। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত ও পাঁচটি ধারালো রামদা উদ্ধার করে।
অভয়নগর থানার পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর ছিলেন। সে নিজ ঘরে বোমা বানানোর সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এ সময় পরিবারের লোকজন ও স্থানীয়রা আহতাবস্থায় তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে পাঠানো হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, যশোরের অভয়নগর থানার রাজঘাট এলাকা থেকে বোমা বিস্ফোরণে আহত শফিকুলকে ঢামেকে নিয়ে আসা হয়। রাতেই তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢামেক মর্গে রাখা হয়েছে।
তিনি আরো জানান, শফিকুল যশোরের অভয়নগর থানার বিস্ফোরক দ্রব্য আইন অস্ত্র মামলার এজাহারভুক্ত আসামি।