১০ নম্বর জার্সিতে পাকিস্তান দলে ফিরলনে নতুন আফ্রিদি

ঢাকা : পাকিস্তান দলে ১০ নম্বর জার্সি মানেই শহীদ আফ্রিদি। বুম-বুম আফ্রিদি খ্যাত আফ্রিদি এখনও দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিকেটে। জাতীয় দলের হয়ে জার্সিটা উঠিয়ে রাখলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলছেন নিয়মিত।

তবে আবারও সেই ১০ নম্বর জার্সির নতুন আফ্রিদিকে দেখা যাবে। নতুন বললেও একেবারে নতুন নয় অবশ্য। ২০১৮ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শাহিন শাহ আফ্রিদির।

শুরু থেকে ৪০ নম্বর জার্সিতে খেললেও এবার পাচ্ছেন ১০ নম্বর জার্সি। হবু শ্বশুর শহীদ আফ্রিদির ঐতিহ্যবাহী ১০ নম্বর জার্সিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন ২১ বছর বয়সী বাঁহাতি পেসার শাহিন আফ্রিদি।

১০ নম্বর জার্সি পেয়ে বেশ উচ্ছ্বসিত শাহিন। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করে শাহিন জানান তিনি কতটা উচ্ছ্বসিত।

“এটা শুধুই একটি জার্সি নম্বর নয়, তার চেয়েও অনেক বেশি কিছু। এটা সততা, অখণ্ডতা ও পাকিস্তানের প্রতি অপরিসীম ভালোবাসার প্রতিনিধিত্ব করে। আমি বেশ সম্মানিত বোধ করছি কারণ, এখন থেকে শহীদ আফ্রিদির পরা ১০ নম্বর জার্সিতে প্রতিনিধিত্ব করব পাকিস্তানের হয়ে।”

শহীদ আফ্রিদি পাল্টা টুইটে শাহিন আফ্রিদিকে শুভ কামনা জানিয়ে লেখেন, “এই জার্সিটি আমি অনেক গর্ব ও সম্মানের সঙ্গে পরতাম। আমি বেশ আনন্দিত যে, ১০ নম্বর জার্সিটি এখন থেকে পরবে শাহিন। আমি মনে করি সে একজন যোগ্য উত্তরসূরি। শাহিন, তোমার জন্য শুভকামনা, উপরে উঠতে থাকো এবং সর্বোচ্চ গর্বের সঙ্গে পাকিস্তানের জার্সি গায়ে দিতে থাকো।”

ক্যারিয়ারে এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে ৭৭ ম্যাচ খেলেছেন শাহিন। ২৫.৪৭ গড়ে তার নামের পাশে রয়েছে ১৬১ উইকেট। এরিমধ্যেই হয়ে উঠেছেন দলের অন্যতম সদস্য।