এই রাত পোহালেই খুলনা বিভাগের ১২১ ইউপিতে ভোট

যশোর : আজকের রাত পোহালেই খুলনা বিভাগের ১২১টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভার ভোট। এই নির্বাচনকে কেন্দ্র করে গ্রামে গ্রামে ভোটের আমেজ ছড়িয়ে পড়েছে। চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্যদের প্রচারণায় মুখর হয়ে আছে পথ-ঘাট। তবে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়ার সময় শনিবার মধ্যরাতে শেষ হয়েছে।

চেয়ারম্যান পদে দলীয় প্রতীকের এই ভোটে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ কয়েকটি দল অংশ নিচ্ছে। তবে বিএনপি দলীয়ভাবে অংশ না নিলেও দলটির অনেক নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

সোমবারের এই ভোটে পৌরসভা হিসেবে যশোরের নওয়াপাড়া পৌরসভায় ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে। একই সাথে বিভাগের খুলনায় ৩৩টি, বাগেরহাটে ৬৭টি ও সাতক্ষীরা জেলার ২১টি ইউনিয়নে হবে ভোট। ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে সবধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। প্রার্থীরাও প্রচারণা আনুষ্ঠানিকভাবে শেষ করেছেন। তবে গ্রামের চায়ের দোকানগুলো এখনো নির্বাচনী আলোচনায় সরগম।

ভোট হবে খুলনা জেলার কয়রা উপজেলার আমাদি, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা, উত্তর বেদকাশী ও দক্ষিণ বেদকাশী ইউনিয়নে।

দাকোপ উপজেলার পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া ও বানিশান্তা ইউনিয়নে।

বটিয়াঘাটা উপজেলার গংগারামপুর, বালিয়াডাঙ্গা ও আমিরপুর। দিঘলিয়ার গাজীরহাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটা, আড়ংঘাটা, যোগীপুল ইউনিয়নে।

পাইকগাছা উপজেলার সোলাদানা, রাড়ুলী, গড়ইখালী, চাঁদখালী, দেলুটি, লতা ও কপিলমুনি ইউনিয়নে।

বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া, বেমরতা, বিষ্ণুপুর, ডেমা, কাড়াপাড়া, খানপুর ও রাখালগাছি ইউনিয়নে।

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগা, লখপুর, পিলজংগ, ফকিরহাট, বাহিরদিয়ামানসা, নলধা মৌভোগ ও শুভদিয়া ইউনিয়নে।

মোল্লাহাট উপজেলার উদয়পুর, চুনখোলা, কোদালিয়া, আটজুড়ি, গাওলা ও কুলিয়া ইউনিয়নে।

চিতলমারী উপজেলার বড়বাড়ীয়া, হিজলা, শিবপুর, চিতলমারী, চরবানিয়ারী, কলাতলা ও সন্তোষপুর ইউনিয়নে।

কচুয়া উপজেলার গজালিয়া, ধোপাখালী, মঘিয়া, গোপালপুর, রাড়ীপাড়া ও বাধাল ইউনিয়নে।

রামপাল উপজেলার গৌরম্ভা, বাইনতলা, হুড়কা, মল্লিকের বেড়, বাঁশতলী, উজলপুর, রামপাল, পেড়িখালী ও ভোজপাতিয়া ইউনিয়নে।

মোংলা উপজেলার চাঁদপাই, বুড়িরডাংগা, চিলা, মিঠাখালী, সোনাইলতলা ও সুন্দরবন ইউনিয়নে।

মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরন, দৈবজ্ঞহাটী, চিংড়াখালী, হোগলাপাশা, বনগ্রাম, বলইবুনিয়া, হোগলাবুনিয়া, বহরবুনিয়া, নিশানবাড়ীয়া, মোরেলগঞ্জ, তেলিগাতী, পুটিখালী, রামচন্দ্রপুর, জিউধরা, বারইখালী ইউনিয়নে।

শরণখোলা উপজেলার ধানসাগর, খোন্তাকাটা, রায়েন্দা, সাউথখালী ইউনিয়নে।

সাতক্ষীরা জেলার কলারোয়া কয়লা, হেলাতলা, যুগীখালী, জয়নগর, জালালাবাদ, লাঙ্গলঝাড়া, কেঁড়গাছি, সোনাবাড়িয়া, চন্দনপুর ও দেয়াড়া ইউনিয়নে।

তালা উপজেলার ধানদিয়া, তেঁতুলিয়া, তালা, ইসলামকাটি, মাগুরা, খেসরা, জালালপুর, খলিলনগর, নগরঘাটা, সরুলিয়া ও খলিষখালী ইউনিয়নের।