জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে: নাবিল

যশোর : সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। দেশব্যাপী মেঘা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে সারা দেশের চেহারাই পাল্টে যাবে। দেশের অর্থনৈতিক ভীত অনেক শক্তিশালী ও সুসংগঠিত হয়েছে। তাই দেশের সব সেক্টরে টেকসই উন্নয়ন হচ্ছে। মেঘা প্রকল্প হাতে নেয়া হচ্ছে। এসব প্রকল্প বাস্তবায়ন করতে ইউপি সদস্য থেকে শুরু করে সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
পরিকল্পনা গ্রহণ করা হয় জাতীয় পর্যায়ে। তার বাস্তবায়ন ঘটে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে। শেখ হাসিনার নেতৃত্বকে সারাবিশ্বের কাছে মডেল করতে জনপ্রতিনিধিদের ন্যায়-নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। সোমবার (২০ সেপ্টেম্বর) যশোর সদর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।
উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের সভাপতিত্বে কাজী নাবিল আহমেদ বলেন, করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক গতি থেমে নেই। প্রধানমন্ত্রী সাধারণ মানুষের জীবন ও জীবিকা দুটোই বাঁচানোর জন্য নিরালসভাবে কাজ করেছেন। প্রধানমন্ত্রী দক্ষ নেতৃত্বের কারণেই করোনার ভয়াবহতার মধ্যে দেশের মানুষের জীবন ও অর্থনীতিকে রক্ষা করা সম্ভব হয়েছে।
বর্তমানে যশোরের মত জায়গায় করোনার হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। এই সাফল্যের একমাত্র দাবিদার শেখ হাসিনা। উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা এস এম মুনিব লিংকনের সঞ্চলনায় মাসিক সাধারণ সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি, যশোর পৌরসভার প্যানেল মেয়র-১ মোকছিমুল বারী অপু, সদর উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডা. এীর আবু মাউদ, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনিয়া আফরিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম. কামরুজ্জামান জাহাঙ্গীর, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজিম উদ্দিন, উপজেলা খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা ও লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন। মাসিক সাধারণ সভা শেষে কাজী নাবিল আহমেদ প্রশিক্ষিত যুবক-যুবতীদের মাঝে ৫০ হাজার টাকা ঋণের চেক বিতরণ করেন।