জলাবন্ধতা থেকে মুক্তির দাবিতে যশোরে ভুক্তভোগিদের মানববন্ধন

যশোর : জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে পানিতে মানববন্ধন করা হয়েছে যশোরের মনিরামপুরে। বেলা সাড়ে ১১টায় উপজেলার বালিদা পাঁচাকড়ি মাধ্যমিক বিদ্যালয় মাঠে পানিতে এ কর্মসূচির আয়োজন করে পানি কমিটি। কর্মসূচিতে ভবদহ এলাকার ৩ সহ¯্রাধিক নারী-পুরুষ অংশ নেন।
মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, হরি-রিভার বেসিন পানি কমিটির সভাপতি অ্যাডভোরকট কামরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ ভুক্তভোগি এলাকার নের্তৃবৃন্দ।
বক্তারা বলেন, ভবদহ সমস্যার স্থায়ী সমাধানে অবিলম্বে টাইডাল রিভার ম্যানেজমেন্ট (টিআরএম) বা জোয়ারাধার বাস্তবায়ন ও আমডাঙ্গা খাল প্রস্তস্থ করে কাটাসহ এ এলাকাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে দ্রুত মানবিক সহায়তা প্রদানের দাবি জানান। দফায় দফায় ভারি বৃষ্টি আর বহিরাগত পানির চাপে তলিয়ে গেছে যশোরের মনিরামপুর, অভয়নগর ও কেশবপুর উপজেলার দেড় শতাধিক গ্রাম। ডুবে গেছে ক্ষেতের ফসল, ভেসে গেছে মাছের ঘের। বাড়ি-ঘরে পানি ওঠায় মানবেতর জীবন যাপন করছে ওইসব গ্রামের কমপক্ষে ৩ লক্ষাধিক পরিবার। তাই আর আশ^াস নয়, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার-এমনটাই দাবি ভুক্তভোগি মানুষের।