পাপনের কথা পাত্তা দিতে নারাজ ডোমিঙ্গো

ডাব্লিউ বিডি স্পোর্টস ডেস্ক: স্কটল্যান্ডের কাছে বাংলাদেশ হারায় সরাসরি দলের সমালোচনা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। গতকাল ওমানে উপস্থিত দেশের গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বারবার পাপন বলছিলেন, এই হার কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।
বাংলাদেশ দলের হার, খেলোয়াড়দের ব্যাটিং এপ্রোচ, শেষের দিকে বোলারদের বেদম পিটুনি খাওয়া থেকে শুরু করে দল নির্বাচন-কোনো কিছুতেই যেন সন্তুষ্ট ছিলেন না দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার প্রধান। তবে পাপন প্রকাশ্যে সমালোচনা করলেও, সেদিকে কান দিতে রাজি নন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।
ওমানের বিপক্ষে প্রথম রাউন্ডের দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগে সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো নাজমুল হাসান পাপনের কথার প্রতিক্রিয়া বলেন, ‘আমি এখানে (সংবাদ সম্মেলনে) সভাপতিকে নিয়ে কোনো কথা বলতে আসিনি। আসলে সবারই মতামত জানানোর অধিকার আছে। আমি আমার কোনো খেলোয়াড়ের নিন্দা করব না। তাদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। আপাতত এখন বাইরে কী হচ্ছে, সেদিকে কান দিচ্ছি না আমি।’
বোর্ড সভাপতির কথায় কান না দিলেও, ডোমিঙ্গো বুঝতে পারছেন এক হারে কতটা চাপের মুখে পড়ে গেছে বাংলাদেশ দল। একে তো বিশ্বমঞ্চে খেলার চাপ, তার ওপর বাংলাদেশি ক্রিকেটভক্তদের পাগলামি। ডোমিঙ্গো শিকার করে নিয়েছেন তার ছাত্ররা আছে ভীষণ চাপে, ‘বিশ্বকাপে সবসময়ই মারাত্মক চাপ থাকে, বিশেষ করে বাংলাদেশের মতো ক্রিকেটপ্রেমী জাতির জন্য। যেখানে প্রতিটি পারফরম্যান্স যাচাই করা হয়, প্রতিটি ভুল বড় চোখে দেখা হয়। এ কারণে আমার খেলোয়াড়রা এখন চাপে আছে।’ (সূত্র: জাগো বিডি)

জেএ/ডাব্লিউ বিডি নিউজ