ওয়ার্ল্ডবিডি নিউজ বিনোদন ডেস্ক: আজ (২৪ অক্টোবর) ঢালিউড সুপার ওমেন পরীমণির জন্মদিন। জেলমুক্তির পর দ্রুতসময়ে এসে গেলো পরীর জন্মদিন। যথারীতি দিনটিকে ঘিরে পরী উড়ছেন আকাশে। মানিকগঞ্জে টানা শুটিং চলা গিয়াস উদ্দিন সেলিমের ইউনিট থেকে বের করলেন একদিনের ছুটি। জন্মদিনের জমকালো আয়োজন করছেন রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে। এদিন সন্ধ্যার পর আমন্ত্রণ জানালেন বেছে বেছে। ড্রেসকোডের ছলে বলে দিলেন, এবার তিনি উড়বেন শান্তির সাদা আর রেড অক্টোবরের মশাল নিয়ে। তাই মেয়েদের জন্য লাল আর ছেলেদের জন্য সাদা পোশাকের আবদার রাখলেন। দাওয়াতপত্রেও রাখলেন নতুনত্ব।
উড়োজাহাজের বোর্ডিং পাসের আদলে করেছেন ইনভাইটেশন কার্ড। যেখানে তিনি আমন্ত্রিতকে আহ্বান করেছেন এই বলে, ‘নিখাদ হৃদয় নিয়ে তুমি আমার কাছে এসো, এরপর আমার সঙ্গে উড়াল দিও- অনন্ত আকাশে।’ এমন আহ্বান কিংবা দাওয়াতের আইডিয়া সচরাচর মেলে না, নায়িকা তো নয়ই- আজকাল আর তেমন কোথাও না।
এদিকে রবিবার সন্ধ্যার পর পাঁচতারকা হোটেলে জাঁকজমকপূর্ণ আয়োজন থাকলেও দিনের আলোয় অন্যভাবে দিনটি কাটবে পরীর। সকাল থেকে দুপুর নাগাদ সময় দেবেন সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে। কাটবেন কেক, বিতরণ করবেন বিভিন্ন উপহারসামগ্রী। জানালেন, পরী।
এই জন্মদিনকে ঘিরে আরও একটি বিশেষ বিষয় ফিরে এলো চলচ্চিত্রে। পরীমণির শুটিং চলতি সিনেমা ‌‘প্রীতিলতা’র পক্ষ থেকে ২৪ অক্টোবর প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিট) অন্তর্জালে প্রকাশ হলো ভিউকার্ড!
একটা সময় ছিল যখন চলচ্চিত্র তারকাদের ছবি, সিনেমার দৃশ্য দিয়ে ভিউকার্ড প্রকাশ হতো। বিক্রি হতো পথে পথে কিংবা দোকানে। প্রিয় তারকাদের সেই ভিউকার্ড সংগ্রহ করতো ভক্তরা। বাংলা চলচ্চিত্রের অন্যতম সৌন্দর্য ছিলো এই ভিউকার্ড কালচার। প্রায় দুই দশক পর পরীমণির জন্মদিনকে ঘিরে সেই ভিউকার্ড সংস্কৃতি ফিরে এলো।
টিম ‘প্রীতিলতা’ জানালো, পরীমণির জন্মদিন উপলক্ষে ভার্চুয়াল ভিউকার্ড প্রকাশ করেছে তারা। যেখানে স্থান পেয়েছে প্রীতিলতার বেশে পরীমণির ছবিটি।
এর আগে ২০ জুলাই প্রকাশ করা হয়েছিল ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের টেস্ট লুক। যেখানে প্রীতিলতা রূপে হাজির হয়ে পরীমণি অবাক করে দিয়েছিলেন তার ভক্ত-সমালোচকদের।
গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র ৩৫ ভাগ শুটিং এরমধ্যে শেষ। শিগগিরই শুরু হচ্ছে বাকি অংশের কাজ।
পরীমণি বর্তমানে ‘গুনিন’ ছবির শুটে ব্যস্ত আছেন মানিকগঞ্জে। এরপর তিনি অংশ নেবেন অরণ্য আনোয়ারের ‘মা’ ও সঞ্জয় সমদ্দারের ‘বায়োপিক’ সিনেমার শুটে। এরফাঁকেই শেষ করবেন ‘প্রীতিলতা’র বাকি কাজ।
এদিকে মুক্তির অপেক্ষায় আছে ‘মুখোশ’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের দুটি সিনেমা।